Header Ads

Header ADS

বাঁচানো গেল না ফেনীর মাদ্রাসাছাত্রীকে

মাদ্রাসার অধ্যক্ষের যৌন নিপীড়নের বিরুদ্ধে মামলা করায় গায়ে কেরোসিন ঢেলে পুড়িয়ে দেওয়া ফেনীর মাদ্রাসাছাত্রী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে মারা গেছেন।

বার্ন ইউনিটের কোঅর্ডিনেটর ডা. সামন্তলাল সেন মাদ্রাসাছাত্রীর মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। আজ বুধবার রাত সাড়ে ৯টায় তিনি মারা যান।

এই মাদ্রাসাছাত্রী গতকাল চিকিৎসকদের বলেছিলেন, শনিবার পরীক্ষা দিতে মাদ্রাসায় যাওয়ার পর বোরকা পরিহিত চার জন তাকে ছাদে নিয়ে গিয়ে আগুন ধরিয়ে দেয়।

মাদ্রাসায় প্রবেশের পর চার জন তাকে তিন তলা প্রশাসনিক ভবনের ছাদে ডেকে নিয়ে যায়। কিন্তু সর্বাঙ্গ ঢাকা থাকায় তাদেরকে তিনি চিনতে পারেনি। সেখানে তাদের মধ্যে একজন কথা বলছিল। সে সিরাজ উদ দৌলার বিরুদ্ধে মামলা তুলে নেওয়ার জন্য চাপ দেয়। তিনি এতে অস্বীকৃতি জানা‌লে ওই চারজন ওড়না দি‌য়ে তার হাত বেঁধে কেরোসিন ঢেলে গায়ে আগুন ধরিয়ে দেয়।

অধ্যক্ষের বিরুদ্ধে মামলার পর থেকে তিনি ভাই‌য়ের সঙ্গে মাদ্রাসায় যাচ্ছিলেন। কিন্তু ঘটনার দিন ভাইকে মাদ্রাসার ভেত‌রে ঢুক‌তে দেওয়া হয়‌নি।

শরীরের ৭৫ শতাংশ পুড়ে যাওয়া এই ছাত্রীকে বাঁচাতে প্রয়োজনে সিঙ্গাপুরে পাঠানোর ব্যবস্থা করতে বলেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু বিদেশে নেওয়ার মতো অবস্থায় না থাকায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেখেই চিকিৎসা দেওয়া হচ্ছিল। অবস্থার অবনতি হওয়ায় গতকাল দুপুর থেকে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল।

No comments

Theme images by TommyIX. Powered by Blogger.