Header Ads

Header ADS

নোয়াখালীতে খতিবকে চাকরিচ্যুত করার প্রতিবাদে বিক্ষোভ, তিন মুসল্লি গুলিবিদ্ধ

ইমামের প্রতি ভালবাসার দৃষ্টান্ত দেখালেন নোয়াখালীবাসী। এই জেলার বেগমগঞ্জ উপজেলায় ওমর ফারুক নামে এক ইমামকে চাকরিচ্যুত করার প্রতিবাদে বিক্ষোভ করেছেন স্থানীয় মুসল্লিরা। 


এসময় মুসল্লিদের মধ্যে উত্তেজনা দেখা দিলে পুলিশ কয়েক রাউন্ড গুলি ও লাঠিচার্জ করে। এতে তিনজন মুসল্লি গুলিবিদ্ধসহ অন্তত ১০ জন আহত হন বলে জানাযায় । 

শুক্রবার দুপুরে জুমার নামাজের পর উপজেলার একলাশপুর বাজার জামে মসজিদের সামনে এ ঘটনা ঘটে। 

গুলিবিদ্ধরা হলেন– একলাশপুর এলাকার আপন, মাহফুজুর রহমান ও লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার চরআফজাল গ্রামের মোহাম্মদ আলী। অপর আহতদের পরিচয় জানা যায়নি। 

গুলিবিদ্ধ তিনজনকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

স্থানীয় সূত্রে জানা গেছে, পহেলা বৈশাখের আগের জুমার খুতবার আগের আলোচনায় একলাশপুর বাজার জামে মসজিদের ইমাম মাওলানা ওমর ফারুক পহেলা বৈশাখের মোঙ্গল শোভাযাত্রা করা হারাম বলে আলোচনা করেন। পরে বিষয়টি নিয়ে মসজিদ কমিটির সভাপতি শিল্পপতি জামাল উদ্দিন প্রতিবাদ করেন। পরে ১৯ সদস্যবিশিষ্ট মসজিদ কমিটির ছয়জন সদস্য জরুরি বৈঠক করে ইমাম ওমর ফারুককে চাকরিচ্যুত করেন। 

আজ শুক্রবার জুমার নামাজে আসা মুসল্লিরা এই ঘটনার প্রতিবাদ, কমিটি বাতিল করে নতুন কমিটি, মসজিদের গেটে ব্যক্তির নাম প্রত্যাহার, দেয়ালে থাকা পোস্টার ছিড়ে বিক্ষোভ করেন। 

এসময় মসজিদ প্রাঙ্গণে উত্তেজনা দেখা দিলে পুলিশ মুসল্লিদের ধাওয়া, লাঠিচার্জ ও কয়েক রাউন্ড গুলি ছুড়ে। এতে তিনজন গুলিবিদ্ধসহ অন্তত ১০ জন আহত হন। 

মসজিদ কমিটির সহ-সভাপতি ও ইউপি চেয়ারম্যান খলিলুর রহমান বলেন, পহেলা বৈশাখ নিয়ে বির্তকিত আলোচনা করায় সভাপতি জামাল উদ্দিন কমিটির কয়েকজনকে নিয়ে বৈঠক করে ইমাম ফারুকে বিদায় করে দেন। এই নিয়ে মুসল্লিদের মধ্যে উত্তেজনা দেখা দিলে এ ঘটনা ঘটে। 

তিনি বলেন, খবর পেয়ে বেগমগঞ্জ সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার শাহজাহান শেখ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোস্তফা জাবেদ কাউছার ঘটনাস্থল পরিদর্শন করে আগামী সাত দিনের মধ্যে মসজিদের নতুন আহবায়ক কমিটি ঘোষণা করার নির্দেশ দেন।

বেগমগঞ্জ সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার শাহজাহান শেখ জানান, ঘটনাস্থলে মুসল্লিদের মধ্যে উত্তেজনা দেখা দেয়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

No comments

Theme images by TommyIX. Powered by Blogger.