Header Ads

Header ADS

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের তুরস্ক ও জাপান সফর নিয়ে সংবাদ সম্মেলন



নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সমার্বতন ২০১৯ সফলভাবে অনুষ্ঠিত এবং উপাচার্যের তুরস্ক ও জাপান সফরে বিশ্বখ্যাত বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ‘এমওইউ’ স্বাক্ষরিত হওয়ায় এক সংবাদ সম্মেলন অনুষ্ঠান  বুধবার দুপুরে উপাচার্যের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান।


অনুষ্ঠানে অন্যদের মাঝে উপস্থিত ছিলেন,  কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ সেলিম হোসেন, সমাজবিজ্ঞান ও মানবিক অনুষদের ডিন ড. সৈয়দ আতিকুল ইসলাম, আইআইএস এর পরিচালক (ভারপ্রাপ্ত) ড. আবদুল্লাহ-আল-মামুন, আইআইটি এর পরিচালক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ নুরুজ্জামান ভূঁইয়া, রেজিস্ট্রার প্রফেসর মোঃ মমিনুল হক, জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের পরিচালক (ভারপ্রাপ্ত) ড. এমডি. মাসুদ রহমান, শিক্ষক সমিতির সভাপতি ড. গাজী মো. মহসীন, অফিসার্স এসোসিয়েশন এর সভাপতি ডা. মো. মোখলেস-উজ-জামান, সাধারণ সম্পাদক মোহাম্মদ সাইদুর রহমান ও পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস দপ্তরের পরিচালক এ এইচ এম নিজামউদ্দিন চৌধুরী।

সংবাদ সম্মেলনে উপাচার্য বলেন, যে তিনটি বিষয়ে আজ আপনাদের সঙ্গে মতবিনিময়ের জন্য মিলিত হয়েছি, তার প্রথমটি হলো নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন ২০১৯। সমাবর্তন বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ অ্যাকাডেমিক কার্যক্রম হলেও এক ধরনের উৎসবের আবহে তা অনুষ্ঠিত হয়, কারণ শিক্ষার্থীরা তাঁদের  মেধার বলে শ্রমের বিনিময়ে যে কাক্সিক্ষত ফল লাভ করে এ দিন তা আনুষ্ঠানিকভাবে স্বীকৃতি লাভ করে। 

গত ২৪ ফেব্রুয়ারি (নোবিপ্রবি) দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রীয় খেলার মাঠে  বিকাল ৩টায় এ সমাবর্তনের মূল অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় চ্যান্সেলর মোঃ আবদুল হামিদ। সমাবর্তনে গ্র্যাজুয়েটদের ১০টি স্বর্ণপদক প্রদান করা হয়। এর মধ্যে স্নাতক পর্যায়ের ৬ জনকে চ্যান্সেলর গোল্ড মেডেল ও স্নাতকোত্তর পর্যায়ে ৪ জনকে ভাইস চ্যান্সেলর গোল্ড মেডেল প্রদান করা হয়। সমাবর্তনে সর্বাধিক ২২৬৩ জন গ্র্যাজুয়েটকে স্নাতক ডিগ্রি ও ৪৪৫ জনকে স্নাতকোত্তর ডিগ্রি প্রদান করা হয়। ২১৮ জনকে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ডিগ্রি প্রদান করা হয়। জনসংযোগ কর্মকর্তা ইফতেখার হোসাইন রাজু বিষয়টি নিশ্চিত করেন।

No comments

Theme images by TommyIX. Powered by Blogger.