Header Ads

Header ADS

নোয়াখালীতে দুটি গ্যাস সিলিন্ডার ডিপুকে জরিমানা

নোয়াখালী জেলার সদর উপজেলার সোনাপুর শহর এলাকায় দুটি গ্যাসের সিলিন্ডারের ডিপোতে অভিযান চালিয়ে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এসময় দুটি প্রতিষ্ঠানকে ১ লক্ষ ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বুধবার (১৭ এপ্রিল) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রোকনুজ্জামান খানের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমান আদালত সুত্রে জানা যায়, বিস্ফোরক বিধিমালা ২০০৪ এ গৃহীত লাইসেন্সের শর্ত অনুয়ায়ী অতিরিক্ত সংখ্যক গ্যাস সিলিন্ডার মজুত করা, অগ্নি নির্বাপন ব্যবস্থা না রাখা, সংরক্ষণ স্থানের পর্যাপ্ত নিরাপত্তা না রাখা, মজুতকৃত গোডাউন বিধি অনুয়ায়ী নির্মাণ না করা ইত্যাদি প্রতিপালন না করা ও জানমালের নিরাপত্তা বিপন্নকারী কার্য করা এবং দায়িত্ব অবহেলার কারণে বন্ধু এল.পি.জি গ্যাস কে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ও ৫৩ ধারায় ১ লাখ টাকা, আর.কে অটো ট্রেডার্স কে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ও ৫৩ ধারায় ৭০ হাজার টাকা, এবং অনুমোদন বিহীন ভাবে বিভিন্ন রং, কেমিক্যালয়, পানি ও ক্ষতিকারক উপাদান দিয়ে আইসক্রিম তৈরি করার অপরাধে শাহী পিপাসাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারায় ৫ হাজার টাকাসহ মোট ১ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় অভিযানে প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা সংরক্ষণ কার্যালয়ের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা। অভিযানে সহায়তা করেন সুধারাম মডেল থানা পুলিশ।

ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রোকনুজ্জামান খান দুই ডিপুকে জরিমানার বিষয়টি নিশ্চিত করেছেন।

No comments

Theme images by TommyIX. Powered by Blogger.