Header Ads

Header ADS

ঘূর্ণিঝড় ফণীর আঘাতে সুবর্ণচরে নিহত–১, আহত–৩০, শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত

ইউনুছ শিকদার: ঘূর্ণিঝড় ফণী’র প্রভাবে এখন পর্যন্ত সুবর্ণচরে ১ জন নিহত হয়েছেন। এছাড়াও শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে।


ঘূর্নিঝড় ' ফণী' র প্রভাব ও মধ্যরাত থেকে নিয়মিত জোয়ারের প্রভাবে নিয়মিত জোয়ারের চেয়ে ৪/৫ ফুট বেশী উচ্চতায় জোয়ারের পানি প্রবাহমান।  

উপজেলার দক্ষিণাঞ্চল নিম্নভূমী আংশিক জোয়ারের পানিতে নিমজ্জিত। এছাড়া দমকা জোরে হাওয়া বইছে ও বাতাসের গতিবেগ ক্রমান্নয়ে বৃদ্ধি পাচ্ছে এবং বজ্র্রপাত বর্ষন হচ্ছে।

রাতে চরজব্বর ইউনিয়নস্থ চররশিদ গ্রামের  ভূইয়াঁ বাড়ি এবং চরওয়াপদা ইউনিয়নের খুরশীদের ( আবদুল্যা মিয়ারহাট সংলগ্ন) বাড়ির পাঁচটি ঘর লন্ডভন্ড করে ফেলেছে ফণী ঝড়ো হাওয়ার তান্ডবে। ঘর হারিয়ে ইতোমধ্যে ঐ সকল পরিবারের সদস্যগণ স্থানীয় পশ্চিম চরজব্বর নেয়াজিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় দ্বিতল ভবনে অবস্থান নিয়েছেন।

ঐছাড়াও  আল–আমিন বাজার রাস্তার মাথা থেকে সোলতান নগর পর্যন্ত ঘূর্ণিপাকে ব্যাপক তান্ডবলীলা চালায়। হেরাঙ্গী রাস্তার মাথা থেকে পশ্চিম দিকে ঘূর্ণিপাকে পড়ে প্রায় শতাধিক ঘরবাড়ী ও প্রচুর গাছপালা ভেঙ্গে পড়ছে।

সুলতান নগরের পূর্বপাশ্বে কাঁচাঘর ধ্বসে এক শিশু নিহত হয়। নিহত শিশুটি সুবর্ণচর উপজেলার চরওয়াপদা ইউনিয়নের চর আমিনুল হক গ্রামে মোহাম্মদ ইসমাইল (৩)। এছাড়া ঝড়ের তান্ডবে শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত,ত্রিশ জন আহত, আহতদের মধ্যে ৭ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

এছাড়াও কিছু গাছগাছালী উপড়ে পড়ে উপজেলার বিভিন্ন সড়ক যান চলাচলে অনোপযোগী হয়ে পড়েছে। বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে।চলাচল স্বাভাবিক করতে উপজেলা প্রশাসান ও বিভিন্ন এন জি ও সংস্থা কাজ করে যাচ্ছে।

উপজেলা প্রশাসন মাইকিং করে জানিয়ে দিচ্ছে, এখনো যে সকল মানুষ নিরাপদে আশ্রয় কিংবা সাইক্লোন শেল্টারে আসতে পারেনি দয়া করে সতর্কবস্থানে নিরাপদে স্থানে অবস্থান  করুন। মাটির কাঁচা ঘরে থাকা কোন ভাবেই নিরাপদ নয়।

No comments

Theme images by TommyIX. Powered by Blogger.